আ.লীগের গোপন তথ্য ফাঁস করে দিয়েছেন কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উল্টাপাল্টা কথা বলে তার দলের গোপন তথ্য ফাঁস করে দিয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। আসন্ন জাতীয় নির্বাচন সম্পর্কে তিনি বলেন, বিএনপি এত আহম্মকের দল নয় যে একতরফা নির্বাচনে যাবে।

সোমবার বিকেলে কাকরাইলের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ঢাকা মহানগর উত্তর বিএনপির কর্মী সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, আওয়ামী লীগের লোকজনের মধ্যে পলায়নপর মনোভাব তৈরি হচ্ছে। বিএনপির মধ্যে এ ধরণের কোনো মনোভাব নেই। বিএনপি আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধার করবে।

ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে তিনি বলেন, কাদের সাহেব এখন অসংলগ্ন কথাবার্তা বলছেন। আমি আর ওবায়দুল কাদের জেলে পাশাপাশি ছিলাম। অন্যান্য নেতারাও ছিলেন, আমরা একসঙ্গে খাওয়া-দাওয়া করতাম। তখন সবার সঙ্গে ভালো সম্পর্ক ছিল। তখনকার মতো এতো ভালো আওয়ামী লীগ আর দেখি নাই। এখন জেল থেকে বের হওয়ার পর তাদের চেহারা পাল্টে গেছে। এখন দেখা হলেও কথা হয় না।

মির্জা আব্বাস বলেন, আমার এখন বলতে ইচ্ছা করছে, ওবায়দুল সাহেব, আপনি কথাবার্তা একটু উল্টাপাল্টা বলছেন, রাজনীতি বাদ দেন। লেখালেখি করেন, ভালো হবে। আওয়ামী লীগের গোপন সংবাদ অন্তত ফাঁস হবে না। আপনি ইতিমধ্যে আপনার দলের অনেক গোপন সংবাদ ফাঁস করে দিয়েছেন।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, যদি আপনারা মনে করেন, খালেদা জিয়াকে জেলে ভরে, তারেক রহমানকে বিদেশে রেখে আপনারা ক্ষমতায় টিকে থাকবেন তাহলে আপনারা বোকার স্বর্গে বাস করছেন।

বিএনপি মারামারি করে, তাই সমাবেশের অনুমতি দেওয়া হয় না, ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি বলেন, বিএনপি মারামারি করে না, মারামারি প্রাকটিস করছে। আপনারা যে খুনাখুনি করছেন সেটা বন্ধ করার জন্য মারামারি প্র্যাকটিস করছে।

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের নতুন করে শুরু করতে হবে। আপনারা ফেল করলে বিএনপির কী অবস্থা হবে তা বলতে চাই না। আমরা দেখে যেতে চাই, বিএনপি ক্ষমতায় এসেছে, খালেদা জিয়া প্রধানমন্ত্রী হয়েছেন, তারেক রহমান বীরের বেশে দেশে ফিরে এসেছেন।

তিনি আরো বলেন, আগামীতে বিএনপির ফেল করার কোনো সুযোগ নাই। এজন্য মহানগরের নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন সফল করতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগের চাইতেও শক্তিশালী দল গঠন করেছেন শেখ হাসিনা। সেটা হচ্ছে পুলিশ লীগ। এই পুলিশ লীগ আজকে আমাদের ওপর চড়াও হচ্ছে। একদিন আওয়ামী লীগের ওপর চড়াও হবে। এই ‘পুলিশ লীগ’ দিয়ে কিছুদিন ক্ষমতায় থাকা গেলেও বেশি দিন থাকা যাবে না বলে উল্লেখ করেন তিনি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর